জয়পুরহাটের খবর

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে প্রদর্শিত হয়েছে ২১টি প্রতিষ্ঠানের উদ্ভাবনী

শাদমান হাফিজ শুভ:

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলার ২১টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। একইসাথে বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে।

সোমবারে উপজেলা প্রশাসনের আয়োজনে আক্কেলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে উপজেলা একাডেমিক সুপারভাইজার মীর মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুরুল আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইমরান হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল ইসলাম, ভারপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাবেদ ইকবাল হাসান সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক- শিক্ষিকারা প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১’শ ৫০ জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। এর মধ্যে ৭১জন অষ্টম বিজ্ঞান অলিম্পিয়াডে ও ২০টি প্রতিষ্ঠানের ৬০জন অষ্টম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন। প্রতিটি প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী প্রদর্শন করেন।

অনুষ্ঠানে আগত অতিথিরা বিজ্ঞানের উৎকর্ষে বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চ্চায় আরও যত্নশীল হয়ে নতুন প্রযুক্তি উদ্ভাবনে এগিয়ে যাওয়ার আহব্বান জানান।

 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *