বিনোদন

সিনেমার পর বাংলাদেশের গানে স্বস্তিকা

ডেস্ক রিপোর্টঃ অনেকেই জানেন, ভারতের প্রখ্যাত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি বাংলাদেশের দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এরমধ্যে ‘ওয়ান ইলেভেন’ ছবিটির শ্যুটিং করতে তিনি আগামী এপ্রিলে ঢাকা আসবেন।

তবে তার আগেই প্রায় একটি সপ্তাহ মাতিয়ে গেলেন এই তারকা। দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে এবারের বাংলাদেশ সফরের ষোলকলা পূর্ণ হলো স্বস্তিকার। এ দেশে এসে যা যা করতে চেয়েছিলেন তার সবাটাই পূর্ণ করে ফিরলেন নিজ দেশে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ থেকে শুরু করে নিজের চলচ্চিত্র ‘বিজয়ার পরে’র প্রদর্শনী শেষে দর্শকের প্রচন্ড রকম ভালোবাসা, সবটাই পেয়েছেন। তার ছবি দেখতে যতো মানুষের ভিড় হয়েছিল, এবারের উৎসবে আর কোন সিনেমার ক্ষেত্রে তা হয়নি। তাই তো স্বস্তিকাকে স্বীকার করতেই হলো, কলকাতার চেয়ে বাংলাদেশের মানুষ তাকে বেশি ভালোবাসে।

‘বিজয়ার পরে’ সিনেমায় স্বস্তিকা

স্বস্তিকা এবার ঢাকায় এসে তার প্রায় সব বন্ধুদের বাড়িতে নিমন্ত্রন খেয়েছেন। এমনকি পদ্মা নদী দেখার যে সাধ ছিল, সেটিও তার পূরণ হয়েছে।

ঢাকায় এসেই গান বাংলা টেলিভিশনে গিয়েছিলেন তিনি। বিদায়বেলায় গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নির আতিথেয়তায় গানবাংলা পরিবারের শিল্পীদের সঙ্গে গান আড্ডায় মেতে বাংলাদেশ ভ্রমণটা স্মরণীয় করে গেলেন স্বস্তিকা। বললেন, ‘এবার এসে বুঝলাম বাংলাদেশের মানুষ আমাকে কলকাতার চেয়ে বেশি ভালোবাসে। এখানে আসার পর থেকেই অপেক্ষা করছিলাম কবে এই গান আড্ডাটায় উপস্থিত হবো। যাওয়ার আগে অবশেষে তা ঘটলো। আমি সত্যিই কৃতজ্ঞ, অভিভূত।’

ফারজানা মুন্নি বলেন, ‘স্বস্তিকা আমাদের অতিথি, শিল্পী হিসেবে তিনি যেমন ভালো, মানুষ হিসেবেও তাকে দারুণ লেগেছে। অভিনয়ের পাশপাশি তার গান শুনেও মুগ্ধ হয়েছি। আশা করছি, সবকিছু ঠিকঠাক থাকলে গানবাংলার জন্য তার একটি গান আমরা রেকর্ড করবো।’

গানবাংলা পরিবারের শিল্পীদের সঙ্গে গান আড্ডায় মেতে ওঠেন স্বস্তিকা

সংগীতপরিচালক তাপসের সঞ্চালনায় গান আড্ডায় উপস্থিত ছিলেন কিংবদন্তি ব্যান্ড তারকা হামিন আহমেদ, সংগীতপরিচালক ইবরার টিপু, শিল্পী ঐশী, পূজা, পারভেজ, লুইপা, সাব্বির, রেশমি মির্জা, শামিম, তূর্য, নাবিলা এবং প্রত্যয় খান। গানবাংলা টেলিভিশনের জনপ্রিয় এই লাইভ গান আড্ডায় উপস্থিত হয়ে নেচে-গেয়ে মেতে উঠতে দেখা গেছে স্বস্তিকাকে। হামিন আহমেদের কণ্ঠে মাইলসের ‘নিঃস্ব করেছো আমায়’ গানটি শুনে স্মৃতিকাতরতায় ভাসেন তিনি।
সবশেষে ফারজানা মুন্নির হাতের ইলিশ, চিংড়িসহ দেশিয় ঐতিহ্যবাহী নানা খাবারে আপ্যায়িত হন স্বস্তিকা ও উপস্থিত শিল্পীরা। 

স্বস্তিকা মুখার্জী

বাংলাদেশে দর্শকদের ভালোবাসা ও নানা সুখস্মৃতি নিয়ে আজ ২৬ জানুয়ারি দেশে ফিরে গেলেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *