খেলার খবর

জাতীয় দলের কোচ হওয়ার আবেদনপত্র জমা দিলেন যারা

ডেস্ক রিপোর্ট: ভারত বিশ্বকাপ থেকেই খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সার্বিক অবস্থা। টাইগারদের বাজে পারফরম্যান্সে হতাশ দেশবাসী ও ভক্তরা। দেশের ক্রিকেটের ইতিহাসে অন্যতম বাজে ক্যাম্পিংটির পর থেকেই খালি পড়ে আছে বিসিবির কোচিং প্যানেলের একাধিক পদ, যেগুলোতে এবার আবেদন করলেন অনেকেই।

যেকোনো দলের জন্য কোচ গুরুত্বপূর্ণ। একজন ভালো কোচই পারেন একটি কম শক্তিশালী দলের মধ্যেও নতুন করে উদ্দীপনা এবং সাহস জোগাতে যাতে তারা নতুন রূপে মাঠে পারফরম্যান্স দেখিয়ে ফিরে আসতে পারে। বাংলাদেশ জাতীয় দলের কোচ নিয়ে অনেকের মনেই অনেক সমালোচনা সবসময়ই ছিল। এবার তাই কোচ নির্বাচনের ব্যাপারে বেশ সচেতন বিসিবি।

গত মাসে শুন্য পদগুলোর জন্য কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বিসিবি। বেশ ভালোই সাড়া পাওয়া গেছে এই বিজ্ঞপ্তির পর। আজ (মঙ্গলবার) ইন্টারভিউ নেওয়া কথা রয়েছে।

বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের পদের জন্য আবেদন করেছেন সাবেক টাইগার ক্রিকেটার তুষার ইমরান। ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তিনি। বর্তমানে দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ হিসেবে।।

বিদেশীদের মধ্যে এই পদে আবেদন করেছেন সাবেক কিউই ব্যাটার রস টেইলর। কিছুদিন আগেই অবসরে গেছেন এই কিংবদন্তী ব্যাটার। আবারও ক্রিকেট মাঠে ফিরতে চান তিনি, তবে এবার ভিন্ন ভূমিকায়।

এই তালিকায় আগ্রহী আরেকজন বিদেশী হলেন বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল। তিনি বেশ আশাবাদী। এর আগেও বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০১২ সালে তার অধীনেই এশিয়া কাপের ফাইনাল খেলেছিল টাইগাররা। এছাড়া গত বছরের শেষদিকে যুব এশিয়া কাপ জয়ের কৃতিত্বটাও তাকেই দেয় বাংলাদেশ।

পেস বোলিং কোচ পদে আবেদন করেছেন সাবেক অস্ট্রেলিয়ার তারকা পেসার শন টেইট। এর আগে পাকিস্তান এবং আফগানিস্তানের হয়ে কোচিং করিয়েছেন সাবেক এই অজি তারকা। এছাড়া সারাবিশ্বের ফ্র্যাঞ্চাইজি লিগেও বেশ নামডাক আছে তার। অভিজ্ঞতার বিচারে এই তালিকার এগিয়েই থাকবে টেইটের নাম।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *