খেলার খবর

যুক্তরাষ্ট্রের লিগ ক্রিকেট দলের কোচ হলেন পন্টিং

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং। ব্যাট হাতে ছিলেন তার প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে বিশ্বসেরা একজন। ক্রিকেট খেলাকে বিদায় জানিয়েছেন অনেকদিন আগেই। বেশিরভাগ তারকা খেলোয়াড়রাই মাঠের খেলা থেকে অবসর নেওয়ার পরে শুরু করেন কোচিং ক্যারিয়ার। এবার সেই পথে হাঁটলেন পন্টিংও।

যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) ফ্র্যাঞ্চাইজি দল ওয়াশিংটন ফ্রিডমের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন সাবেক অজি তারকা পন্টিং, এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে দলটি।

নতুন দায়িত্ব পাওয়ার পর উচ্ছ্বসিত পন্টিং বলেন, ‘২০২৪ সালে ওয়াশিংটন ফ্রিডমের দায়িত্ব নিতে মুখিয়ে আছি। যুক্তরাষ্ট্রে ক্রিকেটের সম্প্রসারণ ঘটছে এবং আমি মেজর লিগ ক্রিকেটে যোগ দেওয়ার অপেক্ষায় আছি। ওয়াশিংটন ফ্রিডমের সবাইকে দেখে আমি মুগ্ধ।‘

ওয়াশিংটনের ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে দুই বছরের চুক্তি সম্পন্ন করেছেন পন্টিং। দলটির দায়িত্বে এতদিন ছিলেন গ্রেগ শিপার্ড। মূলত তার জায়গায় দায়িত্বে আসলেন পন্টিং। কারণ গ্রেগ বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সেরও দায়িত্বে আছেন। তার পক্ষে একসাথে দুটি দলের দায়িত্ব সামলানো কঠিন হয়ে যাচ্ছে বলে জানান তিনি।

ওয়াশিংটন ফ্রিডমের জেনারেল ম্যানেজার ও অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইকেল ক্লিঙ্গার বলেছেন, ‘রিকি তার খেলার দিনগুলোয় বিশ্বের সবচেয়ে খ্যাতিমান ক্রিকেটারদের একজন ছিলেন। আর এখন তিনি বৈশ্বিক অঙ্গনে সবচেয়ে শ্রদ্ধা পাওয়া কোচদের একজন। শুধু ওয়াশিংটন ফ্রিডমের জন্য নয়, মেজর লিগ ক্রিকেট ও উত্তর আমেরিকার ক্রিকেটের জন্যও এটা দারুণ ব্যাপার হবে। খেলোয়াড়েরা রিকির জন্য খেলতে চায়।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *