আন্তর্জাতিক

আওয়ামী লীগ সরকার ফিলিস্তিনের পক্ষে সিমপ্যাথি দেখাচ্ছে: নুর

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ সরকার ফিলিস্তিনের পক্ষে সিমপ্যাথি দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার (২২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ কর্তৃক আয়োজিত ফিলিস্তিনের উপর দখলদার ইসরায়েলের চলমান বর্বরতার বিরুদ্ধে জাতীয় সংহতি সমাবেশে তিনি একথা বলেন।

নুরুল হক নুর বলেন, এসরকার ফিলিস্তিনের পক্ষে সিমপ্যাথি দেখাচ্ছে, ধোকাবাজি দেখাচ্ছে, মুসলমানদের বাংলাদেশে আবেগ নিয়ে খেলছে। অন্যদিকে ইসরায়েলকে কনস্যুলেট খুলতে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজদে জয়কে দিয়ে ইসরায়েলের লবিস্টদের সাথে বসে মিটিং করেছে। তারই ফলশ্রুতিতে বাংলাদেশের পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরায়েল তুলে দিয়েছে।

নুরুল হক নুর সরকারকে উদ্দেশ্য করে বলেন, তারা (সরকার) হিন্দুত্ববাদী মোদির গোয়েন্দা সংস্থা ‘র’ এবং ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে যুক্ত হয়ে বাংলাদেশের মতো একটা মুসলিম সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যার দেশকে যেন নিয়ন্ত্রণ করা যায় সেই চুক্তি করেছে। সেই চুক্তিতে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখলে আ.লীগ এই পাঁচ বছরের মধ্যে বাংলাদেশে ইসরায়েলি কনস্যুলেট খোলার ব্যবস্থা করে দিবে। নির্বাচনের আগে এটা নিয়ে তাদের আলাপ-আলোচনাও হয়েছে। এ-কারণে তারা (সরকার) চায় না বাংলাদেশে যাতে ইসরায়েল বিরোধী কোনও বিক্ষোভ হোক।

গণঅধিকার পরিষদের সভাপতি আরও বলেন, ফিলিস্তিনিদের উপর নির্যাতন কোনও ধর্মীয় বিষয় নয়, এটা জাতিগত হত্যা। মানবাধিকারের চরম লঙ্ঘন হচ্ছে। মানবতার চরম বিপর্যয় হচ্ছে। সেই মানবতার জায়গা থেকে আমাদেরকে কথা বলা উচিত, প্রতিবাদ করা উচিত।

এসময় সমাবেশে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান এবং বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *