আন্তর্জাতিক

‘আমির দেশকে লজ্জিত করেছে, ওকে খেলতে দেওয়া উচিত নয়’

ডেস্ক রিপোর্ট: কদিন আগেই অবসর ভেঙেছেন মোহাম্মদ আমির। ইচ্ছার কথা জানিয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার। বোর্ডও সম্মতি জানিয়েছে তার ইচ্ছেকে। তাকে রাখা হয়েছিল সেনা বাহিনীর অধীনে পাকিস্তানের বিশেষ অনুশীলন ক্যাম্পে। হয়তো সব ঠিক থাকলে পাকিস্তানের বিশ্বকাপ দলেও থাকবেন তারকা এই পেসার। আর সেটিই কোনোভাবে মানতে পারছেন না দেশটির সাবেক ক্রিকেটার ও এক সময়ের বোর্ড প্রধান রমিজ রাজা।

গত ২০১০ সালে ফিক্সিংকাণ্ডে জড়িয়ে দীর্ঘদিন নির্বাসনে ছিলেন আমির। এরপর অবশ্য ফিরেছেন। দলকে জিতিয়েছেন একটি চ্যাম্পিয়নস ট্রফিও। তবে এরপর দেশটির ক্রিকেট বোর্ডে পরিবর্তন আসলে রমিজ রাজার সময়ে গত ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান বাঁহাতি এই পেসার।

এরপর অবশ্য মাঝে বোর্ডে অনেক পরিবর্তন এসেছে। নতুন করে বোর্ড প্রধান হয়েছেন মহসিন নাকভি। আর তার অধীনেই অবসর ভেঙেছেন এই পেসার। বিষয়টিকে অবশ্য ভালোভাবে নেয়নি রমিজ রাজা। আমিরকে খেলতে দেওয়া কোনোভাবেই উচিত নয় বলে মনে করেন তিনি।

রাজা বলেন, ‘যেদিন আমির ফিক্সিংয়ের ঘটনা ঘটিয়েছিল সেদিন আমি ধারাভাষ্য দিচ্ছিলাম ঐতিহাসিক লর্ডস গ্রাউন্ডে। সেই সময় অনেক মানুষ আমাকেও ভুল বুঝেছিল।’

রমিজ আরও বলেন, ‘আমিরকে কোনদিন পাকিস্তান ক্রিকেট দলের হয়ে খেলতে দেওয়া উচিত নয়, কারণ আমির দেশকে লজ্জিত করেছে । তাকে কোনও ছাড় দেওয়া উচিত না। ক্রিকেটে অনেকেই সমবেদনা জানিয়ে পাশে থাকে। কিন্তু ঈশ্বরের দিব্যি বলছি, আমার ছেলেও যদি এমন কাজ করতো তাহলে আমি তাকে ত্যাজ্য পুত্র করে দিতাম।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *