আন্তর্জাতিক

ফেসবুক কর্তৃপক্ষকে ফারুকীর খোলা চিঠি

ডেস্ক রিপোর্ট: গত বৃহস্পতিবার দেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফী’। এই ছবির মাধ্যমে দীর্ঘ বছর পর দেশের দর্শকের সামনে আসলেন এই নির্মাতা। একইসঙ্গে ছবিটির মাধ্যমে প্রথমবার অভিনয়ও করেছেন তিনি। বিপরীতে রয়েছেন তারই সহধর্মিনী জনপ্রিয় তারকা নুসরাত ইমরোজ তিশা।

আবেগঘন সাবজেক্ট, অনবদ্য নির্মানশৈলী ও শিল্পীদের মনোমুগ্ধকর অভিনয়- সবমিলিয়ে ছবিটি এখন দর্শকের দারুণ প্রশংসা কুড়াচ্ছে। শুধু সাধারন দর্শক নয়, দেশের শোবিজের অনেক বড় বড় তারকারা সোশ্যাল মিডিয়ায় তাদের অনুভূতির কথা শেয়ার করছেন।

এমন এক সুসময়ে ফারুকীকে পড়তে হলো বিপাকে! তারই প্রেক্ষিতে নির্মাতাকে সোজা খোলা চিঠি লিখতে হলো, তাও ফেসবুক কর্তৃপক্ষকে। না লিখে আর উপায়ই বা কি ছিল? ঘটনাটা ঘটিয়েছে তো খোদ ফেসবুক।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফী’তে ফারুকী ও তিশা

ফারুকী তার স্ট্যাটাসে ফেসবুককে ট্যাগ করে লিখেছেন, ‘হ্যালো ফেসবুক। নির্বাচিত কিছু প্রশংসামূলক পোস্ট শেয়ার করে আমি এমন কিছু করিনি যাতে আপনাদের কমিউনিটি স্ট্যান্ডার্ড নষ্ট হয়। আপনাদের বোঝা উচিত, আমার সিনেমা মুক্তি পেয়েছে, যা দেখে আমার কমিউনিটির লোকজন তাদের অনুভূতি শেয়ার করছে ফেসবুকে। সেগুলো আমি শেয়ার করে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মাত্র। ফলে আমার একাউন্ট, পোস্ট কিংবা রিচ সীমাবদ্ধ করার দরকার নেই। আপনাদের এর চেয়ে আরও গুরুত্বপূর্ণ কিছু করার আছে।’

এরপর ফারুকী দর্শকের উদ্দেশ্যে বলেন, ‘আমি আপনাদের ভালোবাসায় আপ্লুত। দর্শকের সঙ্গে আমার যে যোগাযোগ হয়েছে এই ছবির মাধ্যমে তা দেখে সত্যি আমি আনন্দিত। তবে ছবিটি প্রথমে থিয়েটারে মুক্তি পেলে বেশি খুশি হতাম। যাই হোক, আপনারা চরকিতে সিনেমাটি দেখেন এবং কেমন লাগলো জানান।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *