কৃষি ও কৃষক

কালাইয়ে শক্রতার বলি করলা গাছ

ডেস্ক রিপোর্ট:

দিনে-দুপুরে জয়পুরহাটের কালাইয়ে এনামুল হক নামের এক চাষির ২৬ শতক জমির করলা গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। গত শুক্রবার বেলা ১১টায় উপজেলার উদয়পুর ইউনিয়নের বহুতি গ্রামে এ ঘটনা ঘটে। এতে কৃষকের ৬০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন। 

চাষি এনামুল হক বলেন, জিয়াদুল ইসলাম এর নিকট হইতে ৩ বছর আগে জমি কটকবলা নিয়ে জমিতে সবজী জাতীয় ফসল চাষ করি। উক্ত জমিতে চাষ করা কালিন জমির মালিক জমিটি বিক্রয় করার জন্য আমাকে বলেন। আমি ৩০ শতক, লুৎফর রহমান ১৪ শতক এবং হাঞ্জেলা ১২ শতক জমি ক্রয় করার জন্য সম্মত হয়। উক্ত জমি রেজিস্ট্রি দলিল করার আগে আমার কটকবলা নেওয়া ছিল সেহেতু উক্ত ৫৬ শতক সম্পত্তিতে আমার লাউ এবং করলার ফসল থাকায় জমির  মালিক জিয়াদুলের সঙ্গে নিয়ে লুৎফর রহমান ও হাঞ্জেলার সঙ্গে কথা হয় যে, উক্ত চাষকৃত সবজি জমিতে থাকা কালিন জমিটির ফসল আমি পাব এবং করলা ও লাউ এর ফসল শেষ হলে লুৎফর রহমান ও হাঞ্জেলা তাদের জমি বুঝিয়ে নিবে। কিন্তু শুক্রবার বেলা ১১ টায় জমিতে গিয়ে করলার ঝাংলা এবং করলার গাছ কেটে তাদের জমির অংশ আলাদা করে নেয়। 

স্থানীয় রাজু মিয়া জানান, জোর পূর্বক এনামুলের করলা গাছ কেটে অন্যায় করেছে। 

এ বিষয় নিয়ে জানতে চাইলে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন, এনামুল হক নামে এক কৃষকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

রনি আকন্দ/ডেইলি জয়পুরহাট 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *