খেলার খবর

‘ইংল্যান্ডের বাজবল লুটিয়ে পড়া দেখার অপেক্ষায় ভারতীয়রা’

ডেস্ক রিপোর্ট: পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে চলতি মাসেই ভারত সফর করবে ইংল্যান্ড দল। সেই সিরিজ সামনে রেখে আরব আমিরাতের মাটিতে অনুশীলন ক্যাম্প করছে ইংলিশরা। লক্ষ্য সিরিজ জিতে দেশে ফেরা। কেননা, ভারতের মাটিতে ইংল্যান্ড সবশেষ টেস্ট জিতেছে তা প্রায় এক যুগ আগে। এরপর বহুবার ভারত সফরে গেলেও টেস্ট সিরিজ জেতা হয়নি ইংল্যান্ডের। সেই আক্ষেপ এবার ঘোচাতে চায় বেন স্টোকসের দল।

নতুন ঘরানার বাজবল ক্রিকেট শুরুর পর এবারই প্রথমবারের মতো ভারত সফরে আসছে ইংল্যান্ড। যেখানে নিজেদের বাজবল আরও সুপ্রতিষ্ঠিত করতে চায় দলটি। অন্যদিকে ভারতের লক্ষ্য বাজবলকে নাজেহাল অবস্থায় ফেলা। ভারতের সমর্থকরাও যে সেটি দেখার জন্য অধীর আগ্রহে বসে আছেন; ইংল্যান্ড দলকে সেটিও মনে করিয়ে দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার নাসের হুসেন।

বলেন, ‘বিশ্বকাপ চলাকালীন আমি জেনেছি প্রচুর ভারতীয় ভক্তরা বাজবলকে কীভাবে বিছানায় শুয়ে দেওয়া যায় তা দেখার জন্য অপেক্ষা করছে। আমার মনে হয় ভারতের যা করা উচিত তা হল ভাল পিচ তৈরি করা যেখানে বল একটু ঘোরে। আর যদি তারা প্রচুর ঘূর্ণায়মান পিচ প্রস্তুত করে তবে তা কিছুটা লটারিতে পরিণত হবে। ইংল্যান্ডের স্পিনারদেরকেও তাদের খেলতে হবে। বাজবল যেভাবে ব্যবসা সফল হয়েছে, তাতে তারা খুব সহজেই মরবে না।’

আসন্ন ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আগামী ২৫ জানুয়ারি। হায়দ্রাবাদে হবে সেই টেস্ট। এরপর সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ২ ফেব্রুয়ারি। যা শেষ হবে ৭ মার্চ ধর্মশালা টেস্ট দিয়ে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *