আন্তর্জাতিক

‘মোসাদ হেডকোয়ার্টারে’ ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৪

ডেস্ক রিপোর্ট: ইরানের বিপ্লবী গার্ডরা সিরিয়া এবং ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে একাধিক “সন্ত্রাসী” লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। হামলায় চারজন নিহত ও ছয়জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এনডিটিভি এই তথ্য জানিয়েছে।

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এর একটি বিবৃতি উদ্ধৃত করে সরকারী আইআরএনএ বার্তা সংস্থা জানিয়েছে, হামলাগুলি ইরাকি কুর্দিস্তানের রাজধানী আরবিলে “একটি গুপ্তচর সদর দপ্তর” এবং “ইরানবিরোধী সন্ত্রাসী গোষ্ঠীর সমাবেশ” ধ্বংস করেছে।

কুর্দিস্তান ডেমোক্রেটিক পার্টি জানিয়েছে, নিহত বেশ কয়েকজন বেসামরিক নাগরিকের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী পেশরাউ দিজাই ছিলেন।

আইআরজিসি বলেছে, জায়গাটি ‘এই অঞ্চলে গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনার কেন্দ্র’ হিসেবে ব্যবহার করছিল ইসরায়েলি গুপ্তচর সংস্থা মোসাদ।

এতে যোগ করা হয়েছে যে সিরিয়ার উপর হামলাটি সন্ত্রাসী গোষ্ঠীগুলির সাম্প্রতিক হামলার প্রতিক্রিয়া হিসাবে ছিল যা দক্ষিণের শহর কেরমান এবং রাস্কে ইরানিদের হত্যা করেছিল।

একইদিন সিরিয়ায় বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতেও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস। তাদের সেপাহ নিউজ সার্ভিস বলেছে, লক্ষ্যবস্তুগুলোর মধ্যে রয়েছে সন্ত্রাসী গ্রুপ, বিশেষ করে আইএস কমান্ডারদের একত্রিত হওয়া এবং সাম্প্রতিক সন্ত্রাসী অভিযানের সঙ্গে সম্পর্কিত একাধিক স্থান।

খবরে আরও বলা হয়েছে, সম্প্রতি ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর কেরমান এবং রাস্কে হামলার প্রতিক্রিয়া হিসেবে সিরিয়ায় সন্ত্রাসীদের ওপর এই হামলা চালানো হয়েছে

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *