খেলার খবর

চট্টগ্রামের ভূতুড়ে ব্যাটিংয়ে বরিশালের সামনে সহজ লক্ষ্য

ডেস্ক রিপোর্ট: প্লে-অফের এলিমিনেটর ম্যাচটা বাঁচা-মরার। হারলেই বিদায় নিশ্চিত। এমন কাঠখোট্টা সমীকরণের ম্যাচ হতশ্রী ব্যাটিং দেখাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। লিগ পর্বে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা চট্টগ্রামকে বল হাতে নাকানিচুবানি খাইয়েছে ফরচুন বরিশাল। তাদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৫ রানে থামতে হয়েছে শুভাগত হোমের চট্টগ্রামকে। জয়ের জন্য তামিম ইকবালের চাই ১৩৬ রান।

মিরপুরের হোম অব ক্রিকেটে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। লিগ পর্বে যাদের ব্যাটে চড়ে প্লে-অফের টিকিট পেয়েছিল চট্টগ্রাম, এলিমিনেটরে তাদের ব্যাট হাসেনি। ২ রান করে সাইফউদ্দিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন তানজিদ তামিম। লিগ পর্বে ব্যাট হাতে উজ্জ্বল টম ব্রুসের ব্যাট থেকে ১৭ রানের বেশি আসেনি।

তবে ব্যতিক্রম ছিলেন ওপেনার জশ ব্রাউন। বিগ ব্যাশে ঝোড়ো সেঞ্চুরি করে চট্টগ্রামে নাম লেখানো এই ব্যাটার লিগ পর্বে ফর্ম হাতড়ে বেড়ালেও এলিমিনেটেরে খেলেছেন দলীয় সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস। তবে টপ এবং মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ৮৪ রানেই অর্ধেক ব্যাটিং শেষ হয়ে যায় চট্টলার দলটির।

চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম তেড়েফুঁড়ে খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন কাইল মায়ার্সের বলে। তার ১৬ বলে ২৪ রানের ইনিংসে ছিল ৪টি চারের মার।

শুভাগত ফেরার পর বাকি ব্যাটারদের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল রোমারিও শেফার্ড (১১)। বরিশালের পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, কাইল মায়ার্স ও ওবেড ম্যাকয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *